তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

0
26

 

বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকার একটি আদালত।

 

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় দায়ের করা একটি মামলায় তারেক রহমানের সঙ্গে বেসরকারি টেলিভিশন চ্যানেল একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক প্রধান প্রতিবেদক মাহাথীর ফারুকী খানের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ঢাকার মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী বৃহস্পতিবার তারেক রহমানসহ চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করে এ আদেশ দেন। মামলার অন্য দুই আসামি হলেন-ইটিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালাম ও বিশেষ প্রতিনিধি কনক সারওয়ার। তাদের মধ্যে সালাম কারাগারে ও কনক জামিনে রয়েছেন।

আগামী পহেলা নভেম্বরের মধ্যে তেজগাঁও থানার ওসিকে গ্রেফতারি পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন জমা দেয়ারও নির্দেশ দিয়েছে আদালত। গত বছরের ৮ জানুয়ারি তারেক রহমানসহ চারজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় রাষ্ট্রদ্রোহের ওই মামলাটি করেন এসআই বোরহান উদ্দিন।

এজাহারে বলা হয়, ২০১৫ সালের ৫ জানুয়ারি লন্ডনে এক অনুষ্ঠানে তারেক রহমানের দেয়া বক্তব্য ইটিভিতে সরাসরি সম্প্রচার করা হয়। এতে রাষ্ট্রের বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে উসকানি দেয়া হয়েছে।

পরে মামলাটির তদন্তভার গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। গত ৬ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শ ইমদাদুল হক .

সূত্র  যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here