আরো সংবাদ

সীমান্তে খালি করা হচ্ছে গ্রাম, ভারতীয় সেনাদের ছুটি বাতিল

Views:
1

 

কাশ্মীরের সীমান্তবর্তী গ্রাম থেকে সাধারণ নাগরিকদের সরিয়ে নেওয়া হচ্ছে। ছবি : ইন্ডিয়া টুডে

 

ভারত-পাকিস্তানের সীমান্তে এখন পুরোপুরি যুদ্ধাবস্থা। ভারত পাকিস্তান দুই সীমান্তেই খালি করা হচ্ছে গ্রাম। সরিয়ে নেওয়া হচ্ছে গ্রামের মানুষদের। এদিকে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে জানিয়েছে সেনাদের ছুটি বাতিলের খবর।

 

বৃহস্পতিবার সকালে কাশ্মীরে উরি সেনাঘাঁটিতে জঙ্গি হামলার পাল্টা জবাবে পাকিস্তান সীমান্তের ভেতরে ঢুকে বিশেষ সেনা অভিযান চালানোর দাবি করেছে ভারত। পাকিস্তান অবশ্য দাবি করেছে, এই অভিযানের ঘটনা পুরোপুরি বানোয়াট। সীমান্তে দুই পক্ষের গোলাগুলিতে মারা গেছেন দুই পাকিস্তানি সেনা। তবে পাকিস্তানের অভ্যন্তরে অন্তত সাতটি জঙ্গিঘাঁটিতে হামলা চালানোর ভিডিও ফুটেজও আছে বলে দাবি ভারতের। সেনাবাহিনী কীভাবে সেই হামলা পরিচালনা করেছে, তার বর্ণনা দেওয়া হয়েছে সংবাদমাধ্যমের প্রতিবেদনে।

 

আর পাকিস্তানে ওই হামলার পর স্বভাবতই প্রশ্ন এবার কি তবে পাল্টা হামলা চালাবে পাকিস্তান? ওই আশঙ্কাতেই ভারতের সীমান্তের গ্রামগুলো থেকে সাধারণ মানুষদের সরিয়ে নেওয়ার খবর জানিয়েছে ইন্ডিয়া টুডে। অপরদিকে পাকিস্তানের সংবাদমাধ্যম ডনও এক প্রতিবেদনে জানায় পাকিস্তানের সীমান্তের গ্রাম থেকে নাগরিকদের সরিয়ে নেওয়ার খবর।

 

এ ছাড়া ছুটিও বাতিল করা হয়েছে ভারতীয় সেনাদের। গতকাল বুধবার সেনাবাহিনীর এক বিশেষ আদেশে সেনাদের সকল ছুটি বাতিল করা হয়। সাধারণত যুদ্ধকালীন অবস্থায় সেনা ছুটি বাতিলের সিদ্ধান্ত হয় বলে জানিয়েছে সংবাদমাধ্যমগুলো। অবশ্য পাকিস্তানের সেনাদের ছুটি বাতিলের কোনো খবর এখনো পাওয়া যায়নি।

উৎসঃ   এনটিভি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com
Close
Skip to toolbar