খেলাধুলা

অভিষেক ম্যাচেই গালি দিয়ে শৃংখলা ভাঙলেন তানভীর

Views:
1

আপত্তিকর বা অপমানজনক ভাষা ব্যবহার করায় বাংলাদেশের অলরাউন্ডার তানভীর হায়দারকে তিরস্কার করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। একইসঙ্গে তানভীরের ডিসিপ্লিনারি রেকর্ডে ১টি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

বৃহস্পতিবার আইসিসি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তানভীর হায়দার আইসিসির লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ২.১.৪ ভঙ্গ করেছেন।

আইসিসির নতুন নিয়মে আগামী ২৪ মাসের মধ্যে তানভীরের ডিসিপ্লিনারি রেকর্ডে যদি আরও ৩টি ডিমেরিট পয়েন্ট যোগ হয় তাহলে তাকে ৭.৬ ধারা অনুযায়ী ১টি টেস্ট অথবা ২টি ওয়ানডে অথবা ২টি টি২০ ম্যাচে নিষিদ্ধ করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওভালে দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট করছিলেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান নেইল ব্রুম। ১৯তম ওভারে বল করছিলেন তানভীর। ওভারের শেষ বলে ব্রুমকে উদ্দেশ করে বাজে শব্দ ব্যবহার করেন তানভীর। যা পাশে থাকা আম্পায়ার শুনতে পান।

পরে ম্যাচ শেষে তানভীরের বিরুদ্ধে ম্যাচ রেফারি ক্রিস ব্রডের কাছে বিষয়টি অভিযোগ আকারে জানান ফিল্ড আম্পায়ার পল রাফায়েল ও ক্রিস ব্রাউন, থার্ড আম্পায়ার চেত্তিহুদি সামসুদ্দিন ও চতুর্থ আম্পায়ার ওয়েন নাইট।

পরে তানভীরকে ডেকে পাঠান ম্যাচ রফারি। তানভীর তার দোষ স্বীকার করায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

লেভেল ১ ভঙ্গ করার সর্বোচ্চ শাস্তি হল ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা। সঙ্গে ১টি বা ২টি ডিমেরিট পয়েন্ট যোগ করা। আর সর্বনিম্ন শাস্তি হল অফিসিয়ালভাবে তিরস্কার জানানো। তানভীর সর্বনিম্ন শাস্তিই পেলেন।

প্রসঙ্গত. বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে অভিষেক হয় তানভীরের। আর অভিষেক ম্যাচেই তার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠলো। অভিষেক ম্যাচে ব্যাট হাতে মাত্র ২ রান করেন তানভীর। বল হাতে কোনো উইকেটের দেখা পাননি এ অলরাউন্ডার।

 

উৎসঃ যুগান্তর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com
Close
Skip to toolbar