Uncategorized

ইসলামী ব্যাংকে অ্যাকাউন্ট বন্ধের হিড়িক

Views:
4


ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে নিজেদের অ্যাকাউন্ট বন্ধ করে নিচ্ছেন সাধারণ গ্রাহকদের অনেকে। দেশের বিভিন্ন শাখায় গত তিন দিনে ঠিক কত সংখ্যক অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে তার কোনো পরিসংখ্যান এখনো পাওয়া যায়নি।

তবে ঢাকা এবং ঢাকার বাইরে জেলা শহরের কয়েকটি শাখায় খবর নিয়ে দেখা গেছে এসব শাখায় গত তিন দিনে গড়ে অ্যাকাউন্ট বন্ধের ১০ থেকে ‌১৫টি আবেদন জমা হয়েছে।

সিলেট শহরের একটি শাখার অ্যাকাউন্ট ওপেনিং সেকশনের কর্মকতা জানান, মঙ্গলবার তাদের শাখায় ১৭টি আবেদন জমা পড়েছে। এর আগেরদিন এই সংখ্যা ছিল ৭টি।

হবিগঞ্জ জেলা সদর শাখার এক কর্মকর্তা জানিয়েছেন তাদের শাখায় মঙ্গলবার চারজন গ্রাহক অ্যাকাউন্ট বন্ধের প্রক্রিয়া সম্পন্ন করে গেছেন।

ঢাকায়ও এমন সংবাদ পাওয়া যাচ্ছে।

এদিকে সামাজিক মাধ্যমে অনেককে গত কয়েকদিন ধরে দেখা যাচ্ছে নিজেদের ব্যক্তিগত ও পারিবারিক অক্যাউন্ট ইসলাম ব্যাংক থেকে সরিয়ে নেয়া ঘোষণা দিচ্ছেন। অনেকে ইতোমধ্যে বন্ধ করে দিয়েছেন বলেও জানাচ্ছেন।

পেশায় চিকিৎসক একজন গ্রাহক ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বলেছেন, আমার টাকা লুটেরা কোনো কর্তৃপক্ষের হাতে ফেলে রাখাকে ঝুঁকিপূর্ণ মনে করেছি। তাই সরিয়ে নিলাম আমার একাউন্ট।

খোঁজ নিয়ে জানা গেছে, ম্যানেজম্যান্টে পরিবর্তনের পর সাধারণত তিন ধরনের গ্রাহক ইসলামী ব্যাংক থেকে অ্যাকাউন্ট তুলে নিচ্ছেন।

প্রথমত, জামায়াত সংশ্লিষ্ট লোকজন। তারা ক্ষোভ থেকেই অ্যাকাউন্ট সরাচ্ছেন।

দ্বিতীয়ত, ধার্মিক সাধারণ মানুষ। তারা মূলত ইসলামী ব্যাংকিংয়ের জন্য এই ব্যাংকটিকে বেছে নিয়েছিলেন। কিন্তু বর্তমানে এর ম্যানেজম্যান্টে আসা লোকজন সারা জীবন সুদী ব্যাংক পরিচালনা করে এসেছেন। এখন তাদের হাতে ইসলামী ব্যাংকিং কতটা সঠিকভাবে হবে তা নিয়ে এসব গ্রাহকদের মধ্যে সন্দেহ দেখা দিয়েছে।

তৃতীয়ত, সোনালী ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক আওয়ামী লীগের ঘনিষ্টজনের লুটপাটের সাম্প্রতিক ঘটনায় সাধারণ গ্রাহকরা উদ্বিগ্ন। ইসলামী ব্যাংক নিয়ে আগে থেকেই সরকারের লোকজনের মধ্য দখলদারী কথাবার্তা চালু ছিল। এখন সরকারের কব্জায় চলে যাওয়ার পর ব্যাংকটিতে লুটপাট হওয়ার সমুহ আশংকা রয়েছে। এই আশংকা অনেককে অ্যাকাউন্ট উঠিয়ে নিতে বাধ্য করছে।

বিশেষ প্রতিনিধি

বিডিটুডে 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Auto Publish Powered By : XYZScripts.com
Close
Skip to toolbar