উৎসব চলছে আর্জেন্টিনায়

0
102

গত এক মাস ধরে পাথর চেপে বসেছিল আর্জেন্টাইনদের বুকের উপর। সেই পথর অপসারিত লিওনেল মেসির জাদুতে। ইকুয়েডরকে বিধ্বস্ত করার পর এখন উৎসবের দেশ আর্জেন্টিনা। উৎসবের নগরী বুয়েন্স আইরিস।

বুধবার বহু কাঙ্খিত জয়ের সঙ্গে সঙ্গেই রীতিমত উৎসব শুরু বুয়েনস আয়ার্সের রাস্তায়। যেন বিশ্বকাপ জিতে ফেলেছে আর্জেন্টিনা। কারোর চোখে পানি, কেউ অকারণে পাগলের মতো ছুটে চলেছেন, কেউ নাগাড়ে চেঁচিয়ে চলেছেন মেসি নাম নিয়ে।

এর আগেও বিশ্বকাপের রাস্তা প্রায় বন্ধ হয়ে যাওয়ার অবস্থা হয়েছে আর্জেন্টিনার। কিন্তু মেসি থাকাকালীন এমন অবস্থা ভাবনাতীত ছিল দেশবাসীর। তাও ম্যাচ শুরুর আগে টেনশনটা কম ছিল না আর্জেন্টিনাবাসীর। শেষ ম্যাচ জিততেই হবে না হলেই ছুটি বিশ্বকাপ থেকে। এমন ম্যাচেই যেন ‘ঈশ্বর’ হয়ে উঠলেন লিওলেন মেসি। এক গোলে পিছিয়ে থাকা দেশকে একা জেতালেন হ্যাট্রিক করে।

ইকুয়েডরের কফিনে শেষ পেরেক লাগার সঙ্গে সঙ্গেই আর্জেন্টিনা জুড়ে শুরু হয়েছে উৎসব। কেউ কাঁদছেন, কেই হাসছেন। অনেকে আবার রাস্তায় নেমে বাজি পোড়াতে শুরু করেছেন। অনেকে আবার দলে দলে মিলে রাস্তায় নেমেই মজেছেন উৎসবে। আট থেকে আশি সবাই রয়েছে সেই দলে। যেন ২০১৮ বিশ্বকাপটা চলে এসেছে দেশে।

(ঢাকাটাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here