​খালেদা জিয়ার গাড়ি বহরে পেট্রোল বোমা হামলা হামলা: জ্বলছে ২ বাস

0
87

খালেদা জিয়ার গাড়ি বহরে পেট্রোল বোমা হামলা হামলা: জ্বলছে ২ বাস

::::::::

চট্টগ্রাম থেকে ঢাকা ফেরার পথে ফেনীর মহিপালে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরের উপর ভয়াবহ হামলা হয়েছে। পেট্টল বোমায় জ্বলছে দু’টি যাত্রিবাহী বাস।

আজ বিকেল পৌনে পাঁচটায় খালেদা জিয়ার গাড়ির ১০ গজ ও স্থানীয় র‌্যাব অফিসের ১০০ গজের মধ্যে এ ঘটনা ঘটে। এতে তাৎক্ষণিকভাবে হতাহতের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয়রা জানিয়েছে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছে।
তারা আরও জানান, ক্ল্যাসিক ও শান্ত পরিবহনের দু’টি বাস স্থানীয় নাজির আহমেদের সিএনজি পাম্প থেকে গ্যাস নিয়ে রাস্তায় দাঁড়িয়েছিল। এ সময় অজ্ঞাত ২০/২৫ জন দুর্বৃত্তরা গাড়ি লক্ষ করে পেট্রোল বোমা নিক্ষেপ করে এবং গুলি ছোড়ে। পেট্রোল বোমা থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে পুলিশ যুবলীগ কর্মী পিয়ার আহমেদকে হামলার ঘটনায় আটক করেছে।
।জানা গেছে, আগুনের ঘটনার পর পর রাস্তার দুই পাশে অবস্থান নেয়া সাধারণ মানুষ হামলাকারীদের ধাওয়া দেয়। এ সময় পুলিশের উপস্থিতি থাকলেও তারা নীরব ভূমিকা পালন করে। এদিকে হামলাচেষ্টার আগমুহূর্তে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার গাড়িটি চারপাশে মোটরসাইকেল দিয়ে নিরাপদে ফেনী মোহাম্মদ আলী বাজার পর্যন্ত এগিয়ে দেয়।
প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর শনিবার কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিরদর্শনে যাওয়ার সময় ফেনীর ফতেহপুর, মহিপাল, মোহাম্মদ আলী বাজারে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কক্সবাজার যাওয়ার পথে এবং এবং ফেরার পথে বার বার হামলার মূল কুশিলব হচ্ছেন বিনাভোটের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন নাসিম। ফেনী জেলার নতুন হর্তাকর্তা সাবেক আমলা ও চট্টগ্রোম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রলীগ সভাপতি আলাউদ্দিন নাসিম। থানা পুলিশ, প্রশাসন, উন্নয়ন কর্মকান্ড সবকিছু নাসিমের নিয়ন্ত্রণে। আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, নিজাম হাজারী, স্থানীয় চেয়ারম্যান, মেয়র সহ ক্ষমতাসীনদের সব সন্ত্রাসীরা নাসিমের কথায় উঠবস করে। অণ্রদিকে নাসিম খোদ হাসিনার নির্দেশে চলে। এর নীচে কাউকে সে মানে না, পরোয়াও করে না।
সূত্র জানায়, নাসিম খালেদা জিয়ার সিট থেকে নির্বাচন করবে। তার লক্ষ- সন্ত্রাস ও ভয়ভীতি দিয়ে ঐ সিট নিজের কব্জায় নেয়া। তার সন্ত্রাসের মাত্র এত বেশি যে, যত ঘটনাই ঘটুক না কেনো নাসিমের নাম নেওয়ার ক্ষমতা কোনো বিএনপি নেতাকর্মীর নাই। তাহলে আর তার জীবন এবং বংশ দুনিয়াতে থাকবে না। 
তবে বর্তমান হামলার একটাই লক্ষ- সামনে কেবিনেট রদবদলে নাসিমের টেকটোক্রেট হিসাবে স্বরাষ্ট্রমন্ত্রী হওয়া। তবে হাসিনা চায় তাকে প্রতিমন্ত্রী করতে, কিন্তু নাসিমের লক্ষ ফুল মিনিষ্টার। তাই সে জানপ্রাণ দিয়ে খালেদা জিয়ার গাড়িবহরে হামালার ঘটনাটগুলি ঘটাচ্ছে। তার এসব কাজের সরাসরি নির্দেশ পাচ্ছে খোদ হাসিনার কাছ থেকে।

BDPOLITICO 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here